সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

জিয়ার শাহাদাতবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

জিয়ার শাহাদাতবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি দিয়েছে দলটি। আগামী ২৫ মে থেকে ৫ জুন পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে। এ কর্মসূচির মধ্যে কয়েকটি জানানো হলেও বাকি কর্মসূচি পরে জানানো হবে। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে ২৯ মে সকাল ১১টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ৩০ মে সকাল ১০ টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও মিলাদ মাহফিল, আলোকচিত্র প্রদর্শনী, বই মেলা প্রভৃতি। ৩০ মে বিএনপি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত করবে এবং নেতা-কর্মীরা কালো ব্যাজ বুকে ধারণ করবে।

একই দিন সকাল থেকে দলীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) এর আয়োজনে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প। ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে কাপড় ও ইফতার সামগ্রি বিতরণ করা হবে। জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বই বিতরণ ও দিনব্যাপী জাতীয় প্রেসক্লাবে আলোকচিত্র প্রদর্শনী। বিভাগীয় শহরগুলোতে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বইমেলা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ১৯৮১ সালে ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর একদল সদস্যদের অভ্যুত্থানে রাষ্ট্রপতি জিয়াউর রহমান শহীদ হন। সেই থেকে বিএনপি এই দিনকে শাহাদাৎ দিবস হিসেবে পালন করে আসছে। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে বিএনপি পোষ্টার প্রকাশ করবে। পত্র-পত্রিকা ও অনলাইন পত্রিকায় প্রকাশ করবে বিশেষ ক্রোড়পত্র।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com